March 7, 2021, 8:55 am

বাংলাদেশে মৃত্যু বেড়ে ৪৫২ আক্রান্ত ৩২ হাজার ৭৮ জন

Reporter Name
  • Update Time : Saturday, May 23, 2020,
  • 256 Time View

ভয়েস ডিজিটাল ডেস্ক : বাংলাদেশে করোনায় আক্রান্তর পরিস্থিতি অস্বাভাবিক। দিন দিন উদ্বেগজনক হারে বৃদ্ধি পাচ্ছে। শনিবার আরও ১৮৭৩ জন আক্রান্ত হয়েছেন। ২০ জন মারা গেছে।  এনিয়ে মোট মৃতের সংখ্যা  বেড়ে ৪৫২ জন। আর আক্রান্ত সংখ্যা ৩২ হাজার ৭৮ জন। এদিন আরও ২৯৬জনসহ  মোট সুস্থ হয়ে ওঠেছেন ৬ হাজার ৪৮৬ জন। মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে করোনার বিস্তার রুখ সামাজিক দূরত্বসহ ত্রাণ তৎপরতায় মাঠে দায়িত্ব পালন করছেন সেনাবাহিনীর সদস্যরা। সংক্রমণ শুরুর পর থেকে ঢাকাসহ বিভিন্ন সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এখন পর্যন্ত সেনা পরিবারের মোট ১০ জন মারা গেছেন। এদের মধ্যে কর্মরত দুই জন সেনা সদস্যও রয়েছেন। অন্য আট জন সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য। করোনা ভাইরাসে মারা যাওয়া অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনীর সদস্যদের সবার বয়স ৬০ বছরের উপরে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) সূত্রে এতথ্য নিশ্চিত করা হয়েছে।

শনিবার পর্যন্ত সশস্ত্র বাহিনীতে কর্মরত ও অবসরপ্রাপ্ত মিলিয়ে ১ হাজার ২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া, তাদের পরিবারের ৯২ জন সদস্য এবং সশস্ত্র বাহিনীর বিভিন্ন প্রতিষ্ঠানের বেসামরিক ও অন্যান্য ২৫২ জন করোনায় আক্রান্ত হন যাদেরকে  সিএমএইচে চিকিৎসা দেয়া হয়। আক্রান্তদের মধ্যে ৯৩৩ জন বিভিন্ন সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন। ৪২১ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ৯ হাজার ৯৭৭টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছুসহ পরীক্ষা হয়েছে, ১০ হাজার ৮৩৪টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাড়িয়েছে, দুই লাখ ৩৪ হাজার ৬৭৫টি।  করোনার এমন পরিস্থিতিতে সামাজিক দূরত্ব না মেনেই গাদাগাদি করে ফেরি পারাপর হচ্ছেন ঘরমুখো মানুষ। সামাজিক দূরত্ব মানার বালাই নেই বিপনি বিতানেও। ঈদের কেনাকাটায় উপচে পড়া ভিড়। ঢাকা নিউমার্কেট এলাকার চিত্র দেখে বিশ্বাস হবে না, দেশে লকডাউন চলছে।

সকাল থেকেই ঢাকার ছাড়তে শুরু করেছে মানুষ। দুরপাল্লার বাস না থাকায় ভাড়া গাড়িতে ঢাকা ছাড়ছেন সবাই। ভিড় বেড়েছে নৌ-ঘাট ও মহাসড়কেও। সবখানে বাড়ি ফেরা মানুষের চাপ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223