সোমবার, ১০ মে ২০২১, ১০:২৫ পূর্বাহ্ন

করোনায় মৃত্যু ও আক্রান্তে রেকর্ড

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
  • ৩২৬ Time View

ভয়েস ডিজিটাল ডেস্ক : করোনা আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ ২২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্তরও ১৭৭৩ জনের রেকর্ড গড়লো বাংলাদেশ। ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর পর ২৪ ঘন্টায় ২২জনের মৃত্যু এবং ১৭৭৩জন আক্রান্ত বিষয়ে রীতিমত ভীতি কাজ করছে বিশেষজ্ঞদের। প্রতিদিন আক্রান্তর সংখ্যা যে হারে বৃদ্ধি পাচ্ছে, তাতে বিশেষজ্ঞদের ভবিষ্যতবাণীই সত্যি হতে চলেছে। তাঁরা বলেছিলেন, চলতি মে মাসে বাংলাদেশে করোনা আক্রান্তর সংখ্যা ৫০ হাজার হতে পারে। এমন তথ্যের প্রেক্ষেতে স্বাস্থ্য সচিবের বলেছিলেন, ৫০ হাজার না নয়। ৩০ হাজার আক্রান্ত হতে পারে।
বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন বুলেটিনের তথ্যে বলা হয়েছে, এখনও পর্যন্ত মোট আক্রান্তর সংখ্যা ২৮৫১১ জন। আর মৃতের সংখ্যা ৪০৮ জন। যে হারে আক্রান্তর সংখ্যা উর্ধমুখী, তাতে ৫০ হাজার না হলেও হাজার ৪০ এর কাছাকাছি পৌছে যেতে পারে। গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ১৭৪টি নমুনা সংগ্রহ করেছে অধিদপ্তর। আর আগের নমুনাসহ মোট ১০ হাজার ২৬২টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১৪ হাজার ১১৪টি। নমুনা পরীক্ষা যতই বাড়ছে, তার সঙ্গে পাল্লা দিয়ে আক্রান্তর সংখ্যা বাড়ছে।
গত ২৪ ঘণ্টায় ৩৯৫ জনসহ মোট সুস্থ হয়েছেন ৫৬০২ জন। বাংলাদেশে করোনার আক্রান্তর প্রথম দিন গণনা শুরু হয় গত ৮ মার্চ। আর প্রথম মৃত্যু দিন গণনা শুরু হয় ১০ দিনের মাথায় অর্থাৎ ১৮ মার্চ। এরপর দিন যতই বাড়তে থাকে করোনা রোগীর আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়তে থাকে। এরই মধ্যে করোনার বিস্তারোধে রাস্তায় চলাচলের কড়াকড়ি আরোপ করা হচ্ছে। আইসিটির সহায়তায় বিশেষ পাস ইস্যুর বিষয়ে পদক্ষেপ নিয়েছে পুলিশ সদরদপ্তর। কিন্তু রাজধানী ও আশপাশের রাস্তাঘাটের যে অবস্থা তাতে বিশেষ পদক্ষেপ কতটুকু কার্যকর হবে, তা নিয়ে অনেকটা ভাবনার বিষয় বলে মনে করছেন সাধারণ মানুষ। তারা বলছেন, ক’দিন পরই ঈদ। এ মধ্যে এমন পদক্ষেপ কতটুকু কার্যকর হবে, সেটাই দেখার বিষয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223