রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৫ অপরাহ্ন

২২ জুন থেকে দেশের আরও ৭ জেলায় লকডাউন

ভয়েস রিপোর্ট
  • Update Time : সোমবার, ২১ জুন, ২০২১
  • ৬৮ Time View

ছবি: সংগৃহীত

করোনা প্রাদুর্ভাব রুখতে মঙ্গলবার সকাল থেকে মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, রাজবাড়ি, মাদারিপুর ও গোপালগঞ্জ এই ৭ জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। সাতদিনের এই লকডাউন চলবে ৩০ জুন রাত ১২টা পর্যন্ত।

সোমবার বিকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। এসময় জরুরী পণ্যবাহী যানবাহন ছাড়া সকল যান চলাচল বন্ধ থাকবে। কোন জেলায় করোনার প্রদুর্ভাব বেড়ে গেলে স্থানীয় প্রশাসন প্রয়োজনে লকডাউন ঘোষণা করতে পারবেন।

শুধুমাত্র আইনশৃঙ্খলা ও জরুরি পরিষেবা, কৃষি উপকরণ, খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ-পানি-গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট, গণমাধ্যম, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবা, অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিস, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাকগুলো এ নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে।

মন্ত্রিপরিষদ সচিব সাংবাদিকদের জানান, লকডাউন চলাকালীন সবকিছু বন্ধ থাকবে। মানুষও যাতায়াত করতে পারবে না। মালবাহী ট্রাক এবং অ্যাম্বুলেন্স ছাড়া কিছু চলবে না। তিনি বলেন, জেলাগুলো ব্লকড থাকবে, কেউ ঢুকতে পারবে না।

এছাড়াও করোনার সংক্রমণ রোধে সীমান্তবর্তী রাজশাহী ও খুলনা বিভাগের বিভিন্ন জেলায় লকডাউন আগে থেকেই চলছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223