রবিবার, ২৬ জুন ২০২২, ০৫:৫০ পূর্বাহ্ন

স্বস্তির বার্তা : করোনায় আক্রান্ত ও মৃত্যু কমছে

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ৬৬

দুইশোর ঘর পেরুনো মৃত্যু ভয়ঙ্কর সংবাদটা এখন আর শুনতে হচ্ছে না। আক্রান্তর সংক্যা ১২ হাজারের ঘর থেকে কমে পাঁচজারের কাছাকাছি স্থানে চলে এসেছে। প্রতিদিনই কমছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ৭০৮টি নমুনা পরীকায় শনাক্ত হয়েছেন ৫ হাজার ২৪৯ জন এবং মারা গিয়েছেন ১১৪ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ হাজার ৫১৩ জন

এবং মোট আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৭২ হাজার ৯৬৪ জন। এ দিন সুস্থ হয়েছেন ৮ হাজার ৯০৭ জন এবং নিয়ে মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ৮১ হাজার ৭৬৩ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ১২ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক ৮১ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৩ শতাংশ।

এদিন মৃতদের মধ্যে ৫৬ জন পুরুষ এবং নারী ৫৮ জন। এখন পর্যন্ত পুরুষ ১৬ হাজার ৬৪৬ জন এবং ৮ হাজার ৮৬৭ জন নারী মারা গিয়েছেন।

মৃতদের মধ্যে বয়স বিশ্লেষণে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৯ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৪ জন,

২১ থেকে ৩০ বছরের মধ্যে ৪ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন মারা গেছে।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃতদের মধ্যে ঢাকা বিভাগে মারা গিয়েছেন ৪২ জন, চট্টগ্রামে ২৯ জন, রাজশাহীতে ৬ জন, খুলনায় ১৩ জন, বরিশালে ৫ জন, সিলেটে ৯ জন, রংপুরে ৬ জন এবং ময়মনসিংহ বিভাগে ৪ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223