রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৫৪ অপরাহ্ন

সাবেক এমপি কিংবদন্তী অভিনেত্রী কবরী লাইফ সাপোর্টে

Reporter Name
  • প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ১২৯

ভয়েস ডিজিটাল ডেস্ক

সাবেক এমপি ও বরেণ্য অভিনেত্রী সারাহ বেগম কবরীকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেলে তাকে লাইফ সাপোর্ট নেওয়া হয়েছে এবং তার ফুসফুসের অবস্থাও জটিল জানিয়েছে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের পরিচালক অধ্যাপক ফারুক আহমেদ।

২০০১ সালে নারায়ণগঞ্জ-৪ আসনে   বিপুল ভোটে জয়লাভ করেছিলেন সারাহ বেগম কবরী।

কবরীর ছেলে শাকের চিশতীও একই কথা জানিয়েছেন। তার অবস্থা সম্পর্কে অধ্যাপক ফারুক আহমেদ বলেন, ওনার ফুসফুসের অবস্থা ভালো নয়, অক্সিজেন লেভেল ওঠানামা করছে।
ভিডিও বার্তায় ছেলে শাকের চিশতী জানান, তার মা এখন কথা বলার মত অবস্থায় নেই। আমরা আশাবাদী, মা সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরবেন। তার সঙ্গে আমার কথা হয়েছে। তিনি দেশবাসী ও ভক্তদের কাছে দোয়া চেয়েছেন।

 

গত ৫ এপ্রিল অভিনেত্রী কবরীর শরীরে করোনা শনাক্ত হয়। রাতেই তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ৭ এপ্রিল রাতে শারীরিক অবস্থার অবনতি হলে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা।

৮ এপ্রিল দুপুরে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে কবরীর জন্য আইসিইউ পাওয়া যায়। তিনি সে হাসপাতালেই চিকিৎসাধীন তিনি। কবরীর উন্নত চিকিৎসায় শনিবার বিশেষজ্ঞ চিকিৎসকরা বসেছিলেন বলে জানিয়েছেন অধ্যাপক ফারুক আহমেদ।

প্রতিথযশা চলচিত্র পরিচালক ও অভিনেতা সুভাষ দত্ত’র ‘সুতরাং’ ছবি দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় কবরীর। সেটি ১৯৬৪ সালের কথা। এরপর ‘বাহানা’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘রংবাজ’, ‘সারেং বউ’, ‘সুজন সখী’সহ বহু কালজয়ী চলচ্চিত্রে সুঅবিনয়ের জন্য পুরষ্কার পেয়েছেন কবরী।

কালজয়ী নায়িকার পুরো নাম সারাহ বেগম কবরী। কবরী সরকারি অনুদানের ‘এই তুমি সেই তুমি’ সিনেমা পরিচালনা করছেন। সম্প্রতি ছবিটির শুটিং শেষ হয়েছে, চলছে সম্পাদনার কাজ। কবরী পরিচালিত প্রথম ছবি ‘আয়না’, মুক্তি পায় ২০০৬ সালে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223