বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:৩৮ অপরাহ্ন

সংক্রমণ বৃদ্ধি পেলে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ভয়েস রিপোর্ট
  • Update Time : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ৫৯ Time View

লকডাউনে যুক্ত হলো নয়া নির্দেশনা

করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে দ্রুত পদক্ষেপ নেওয়ার কতা জানিয়ে দিয়েছেন বাংলাদেশের জনপ্রশাসন প্রতিমন্ত্রী প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি পরিষ্কার বলে বলেছেন, যেখানেই করোনা সংক্রমণ বৃদ্ধি পাবে, সেখানেই দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে।

বুধবার খুলনা জেলা প্রশাসন আয়োজিত ভার্চুয়াল কনফারেন্সে যুক্ত হয়ে মাঠ পর্যায়ের প্রশাসনকে এমন কথা সাফ জানিয়েছেন। সর্বাগ্রে মানুষের জীবন একথা প্রদানমন্ত্রী শেখ হাসিনা বার বার বলে আসছেন।

প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রতিক সময়ে বিভিন্ন মহানগরীর বাইরে বিশেষ করে সীমান্তবর্তী জেলা সমূহে করোনা সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এ ধরনের পরিস্থিতিতে যেখানে সংক্রমণ হার বৃদ্ধি পাবে সেখানে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

যে সমস্ত এলাকা উচ্চ ঝুঁকি সম্পন্ন সেসব এলাকায় জেলা প্রশাসকগণ স্থানীয় জনপ্রতিনিধিসহ কারিগরি কমিটির সঙ্গে আলোচনা করে সংক্রমণ রোধে লকডাউনসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

প্রতিমন্ত্রী মনে করেন, করোনা সংক্রমণ সঠিকভাবে মোকাবিলায় সরকারি কর্মচারীরা প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছেন। চলমান পরিস্থিতিতেও তাদেরকে নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করে যেতে হবে।

যে সকল এলাকায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে, সেসব এলাকার জনগণ যেন দুর্ভোগের শিকার না হয়, সে জন্য সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত সহায়তা প্রদান করা হয়েছে। তাই, জনগণ যেন অযথা স্বাস্থ্য বিধি ভঙ্গ না করে কিংবা জনসমাবেশ না ঘটায় সে বিষয়টি কঠোরভাবে বাস্তবায়ন করতে প্রশাসনকে তৎপর থাকতে নির্দেশ দেন।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে সমন্বয় ও সংস্কার বিভাগের সচিব মো: কামাল হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

আরও ৫০ জনের মৃত্যু

মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৬০ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ২৮২ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ৯৫৬ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৩৭ হাজার ২৪৭ জন। বুধবার স্বাস্থ্য অধিদপ্তর এতথ্য জানায়।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭৯ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৩ হাজার ৭৫২ জন। এদিন মোট নমুনা পরীক্ষা করা হয় ২৩ হাজার ৮০৭ জনের। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৬২ শতাংশ।
এর আগে মঙ্গলবার করোনায় ৫০ জনের মৃত্যুর হয়। এছাড়া আরও ৩ হাজার ৩১৯ জনের করোনা শনাক্তের কথাও জানানো হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223