বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০১:৫৪ পূর্বাহ্ন

সংক্রমণ ও মৃত্যু বিবেচনায় বাংলাদেশের অবস্থান দশম

ভয়েস রিপোর্ট
  • Update Time : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ৫৬ Time View

ছবি সংগ্রহ

করোনা শনাক্তর তালিকায় ১২তম অবস্থানে চলে এসেছে বাংলাদেশ

গেল সাতদিনের সংক্রমণ ও মৃত্যু বিবেচনায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার পর্যবেক্ষণে করোনায় মৃত্যু বিবেচনায় বাংলাদেশের অবস্থান দশম স্থানে। এরই মধ্যে একদিনে সংক্রমণ ১৩ হাজার ছাড়িয়েছে। আর মৃত্যুর তালিকায় ওঠে এসেছে ২২০ জন।

সংক্রমণের উর্ধ্বমুখী প্রবণতায় বর্তমানে বিশ্বে সবচেয়ে বেশি রোগী শনাক্তর তালিকায় ১২তম অবস্থানে চলে এসেছে বাংলাদেশ। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, গতকাল রোববার পর্যন্ত বিশ্বে করোনা রোগী শনাক্ত হয়েছে ১৮ কোটি ৬৪ লাখ ১১ হাজার ১১ জন। আর মৃত্যু হয়েছে ৪০ লাখ ৩১ হাজার ৭২৫ জনের।

 

সোমবার স্বাস্থ্য অধিদপ্তর বলছেন, ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী শনাক্তের নজির গড়েছে। ষোল মাসে এই প্রথম একদিনে ১৩ হাজার ৭৬৮ জন আক্রান্ত হয়েছে। আগের দিন সর্বোচ্চ শনাক্ত হয়েছিল ১১ হাজার ৮৭৪। তাও রেকর্ড হয়েছিল। আর মৃত্যু হয়েছিল ২৩০ জনের। এসময়ে গত ৪৪ হাজার ৬৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার দাঁড়িয়েছে ৩১ দশমিক ২৪ শতাংশ।

সব মিলিয়ে এখনও পর্যন্ত করোনা সংক্রমিত সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ৩৪ হাজার ৯৫৭। মৃত বেড়ে ১৬ হাজার ৬৩৯ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৮১ হাজার ৫২১ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭ হাজার ২০ জন।’

সর্বশেষ একদিনে সবচেয়ে বেশি ৬৪ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। খুলনা বিভাগে ৫৫ জনের। চট্টগ্রাম বিভাগে ৩৭ জন, রাজশাহীতে ২৩ জন এবং রংপুর বিভাগে ১৮ জনের মৃত্যু হয়েছে। বাকিরা অন্যান্য বিভাগের।

প্রায় মাসের অধিক সময় ধরে দেশে ডেল্টা ধরনের প্রকোপ মারাত্মক রূপ নিয়েছে। বেড়ে চলেছে দৈনিক সংক্রমণ এবং মৃত্যু। সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে গত ১ জুলাই থেকে দেশে সর্বাত্মক লকডাউন চলছে। অফিস-আদালত, মার্কেট, দোকানপাটসহ সকল কিছু বন্ধ রয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে । বাংলাদেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223