সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:২৮ পূর্বাহ্ন

মগবাজার বিস্ফোরণে ১৪টি ভবন ক্ষতিগ্রস্ত

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • Update Time : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ৫৪ Time View

ক্ষতিগ্রস্ত ভবন ছবি: সংগৃহীত

ঢাকার মগবাজারের আউটার সার্কুলার রোডে ভয়াবহ বিস্ফোরণে প্রায় ১৪টির মতো ভবন ক্ষতিগ্রস্ত হবার কথা জানিয়েছে পুলিশ ও ফায়ার সার্ভিস।

তারা বলছেন, বিস্ফোরণে ১২টি বাণিজ্যিক ভবন ও দুটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া তিনটি যাত্রীবাহী বাস পুরোপুরি বিধ্বস্ত হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন সংবাদমাধ্যমকে বলেন, প্রাথমিকভাবে আমরা সন্দেহ করছি যে, গ্যাস বা গ্যাস জাতীয় কোনো জিনিস থেকে মগবাজারে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে।

বিস্ফোরণের ঘটনাটিতে জঙ্গি নাশকতা নেই বলেন জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম। তিনি ঘটনাস্থল পরিদর্শন শেষে সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, এখানে বোমা বিস্ফোরিত হলে বোমার স্পিøন্টারের আঘাতে বাসসহ আশপাশের লোকজন ক্ষতবিক্ষত হতো। এটি নিশ্চিতভাবেই বলা যায় গ্যাস বিস্ফোরণ।

মগবাজার বিস্ফোরণে ওয়্যারলেস মোড়ে অবস্থিত আউটার সার্কুলার রোডের ৭৯ নম্বর ভবন, রাশমনো স্পেশালাইজড হাসপাতাল ভবন, নজরুল শিক্ষালয় ভবন, আড়ং শোরুম ভবন, বিশাল সেন্টার ভবন, ডম ইনো বাণিজ্যিক ভবন, বেস্ট বাই ভবন, বেঙ্গল ট্রেডস সেন্টার ভবন, ক্যালকাটা ড্রাই ক্লিনার্স সেন্টার, মগবাজার প্লাজা, হামদাদ চিকিৎসা ও বিক্রয় কেন্দ্র, ভিশন এম্পোরিয়াম সেন্টার ক্ষতিগ্রস্ত হয়েছে।

এসব ভবন প্রতিটিই বহুতল। প্রতিটি ভবনে একাধিক দোকানসহ বাণিজ্যিক অফিসের কার্যালয় রয়েছে। বিস্ফোরণে এসব দোকান ও অধিকাংশ অফিস ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত দুটি আবাসিক ভবনের নাম জানা যায়নি।

রবিবার সন্ধ্যা সাড়ে সাতটায় বিকট শব্দে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিস্ফোরণের পর আশপাশের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ছুটোছুটি করতে গিয়ে অনেকে আঘাত প্রাপ্ত হন। এ ঘটনায় ৭ জনের নিহতের খবর নিশ্চিত করেছেন ডিএমপি কমিশনার। আহতদের মধ্যে যারা গুরুতর তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করছে হাসপাতাল, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র।

মগবাজার বিস্ফোরণ ৪০০ জনের চিকিৎসা

ঢাকার মগবাজার ওয়্যারলেস গেইট এলাকায় রবিবার সন্ধ্যায় বিকট শব্দে বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে বহু আহতকে আহতকে আশাপাশির হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহতদের ব্যক্তিদের নেওয়া হয় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে।

এলাকাবাসী জানিয়েছেন, বিস্ফোরণ ও ভবন ধসে আহত অন্তত ৪০০ জন ৫টি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে অনেককেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হলেও গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

বিস্ফোরণে আশপাশের ডজনখানেক ভবনের কাচ চৌচির হয়ে ভেঙে পড়ে। সড়কে থাকা দুটি বাসও ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় আহতদের দ্রুততার সঙ্গে কাছাকাছি ঢাকা কমিউনিটি হাসপাতাল, আদ-দ্বীন হাসপাতাল ও হলিফ্যামিলি রেডক্রিসেন্ট হাসপাতালে নেওয়া হয়। গুরুতর আহতদের পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট হাসপাতালে।

বিস্ফোরণস্থল থেকে তিন-চার মিনিটের হাঁটা দূরত্বে ঢাকা কমিউনিটি হাসপাতাল। আহতদের অনেককেই এই হাসপাতাল নেওয়া হয়। তাদের সংখ্যা তিনশর কাছাকাছি বলে জানিয়েছেন আউটডোর ইনচার্জ আ জ ম রহমতউল্লাহ সবুজ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223