মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৭ পূর্বাহ্ন

ভাসানচর যাচ্ছে আরও ৪ হাজার রোহিঙ্গা

Reporter Name
  • প্রকাশ: মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ১২৩

ভয়েস প্রতিনিধি, চট্টগ্রাম

কক্সবাজারের আশ্রয়শিবির থেকে আরও ৪ হাজার রোহিঙ্গাকে ভাসানচর স্থানান্তর করা হচ্ছে। এর মধ্যে মঙ্গলবার দুই হাজার ৫৫৫ জন এবং বৃহস্পতিবার বাকী রোহিঙ্গাদের আইনশৃঙ্খলা বাহিনীর তত্ত্বাবধানে ভাসানচরে নিয়ে যাওয়া হবে। ষষ্ঠ দফায় যারা ভাসানচর যাচ্ছে তাদের মধ্যে প্রায় ১৭০ পরিবার আছে যারা গত ২২ মার্চ উখিয়ার বালুখালীর রোহিঙ্গা শিবিরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত।

কক্সবাজার ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কার্যালয় সূত্রের খবর, এদিন ৪৭টি বাসে করে ২ হাজার ৫৫৫ জন রোহিঙ্গাকে চট্টগ্রাম নিয়ে যাওয়া হয়েছে। রাতে তাদের চট্টগ্রামে বিএএফ শাহীন কলেজের অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে রাখা হবে। বুধবার সেখান থেকে তাদের নৌবাহিনীর ব্যবস্থাপনায় ভাসানচরে পৌঁছানো হবে।

বুধবারও দুই হাজার রোহিঙ্গাকে বৃহস্পতিবার ভাসানচরে নিয়ে যাওয়া হবে। কক্সবাজার শরণার্থী ও ত্রাণ প্রত্যাবাসন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ্দৌজা নয়ন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পাঁচ দফায় ১৪ হাজার রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়েছে। ষষ্ঠ দফায় চার হাজার রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হবে।

তাদের নৌবাহিনীর জাহাজে করে সেখানে নিয়ে যাওয়া হবে। শরণার্থী ও ত্রাণ প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত বলেন, ৮ ও ৯ নম্বর ক্যাম্প থেকে ১৭৩ পরিবার স্বেচ্ছায় ভাসানচর যাচ্ছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত যেসব পরিবার ভাসানচর যাচ্ছে তারা আগে থেকেই তালিকায় ছিল। এর আগে পাঁচ দফায় কক্সবাজারের বিভিন্ন শরণার্থী শিবির থেকে প্রায় ১৪ হাজার রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223