বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:৫১ অপরাহ্ন

ভারতে ওষুধ ও চিকিৎসা সামগ্রী পাঠাচ্ছে বাংলাদেশ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ৬৪ Time View

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

করোনা মহামারিতে ভারতে জরুরি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠাচ্ছে বাংলাদেশ। বৃহস্পতিবার বাংলাদেশের বিদেশমন্ত্রকের এক বার্তায় এতথ্য জানানো হয়।

বিদেশমন্ত্রক জানায়, প্রথম দফায় ১০ হাজার ইনজেক্টেবল অ্যান্টি-ভাইরাল, ওরাল অ্যান্টি-ভাইরাল ৩০ হাজার পিপিই কিটস এবং কয়েক হাজার জিঙ্ক, ক্যালসিয়াম, ভিটামিন-সি পাঠানো হবে।

করোনাভাইরাসে বিপর্যস্ত ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে তিন লাখ ৭৯ হাজার ২৫৭ জন সংক্রমিত হয়েছেন। এসময় মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৪৫ জনের।

ভারতে করোনা পরিস্থিতির দ্রুত অবনতি হওয়ার বিষয়টি বিবেচনায়, বাংলাদেশ সরকার সারাদেশে মহামারীবিরোধী লড়াইয়ে নিযুক্ত ভারতের মানুষের জন্য জরুরি ভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম প্রেরণের প্রস্তাব দিয়েছে।

এর মধ্যে ইনজেক্টেবল অ্যান্টি-ভাইরাল, ওরাল অ্যান্টি-ভাইরাল, ৩০,০০০ পিপিই কিট এবং কয়েক হাজার জিংক, ক্যালসিয়াম, ভিটামিন সি এবং অন্যান্য প্রয়োজনীয় ট্যাবলেটগুলির প্রায় ১০টি শিশি অন্তর্ভুক্ত রয়েছে।

বাংলাদেশ সরকার ভারতে প্রাণহানির ঘটনায় গভীর শোক ও শোক প্রকাশ করেছে। বাংলাদেশ এই সংকটময় মুহূর্তে ঘনিষ্ঠ প্রতিবেশী ভারতের সঙ্গে সংহতি জানায় এবং প্রাণ বাঁচাতে প্রতিটি সম্ভাব্য উপায়ে সহায়তা সরবরাহ ও সংহত করতে প্রস্তুত।

বাংলাদেশের মানুষের চিন্তাভাবনা ও প্রার্থনা তাদের দুর্দশা নিরসনের জন্য ভারতের জনগণের সঙ্গে রয়েছে। প্রয়োজনে বাংলাদেশ আরও ভারতকে সহায়তা দিতে আগ্রহী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223