মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:১৪ পূর্বাহ্ন

বাংলাদেশকে ভারতের উপহারের ১০৯টি অ্যাম্বুলেন্সের ৩০টির হস্তান্তর মঙ্গলবার

ভয়েস রিপোর্ট, ঢাকা
  • প্রকাশ: মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ১০১

চলতি বছরের মার্চ মাসে ঢাকা সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উপহারের অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি : ছবি ও ভিডিও ভারতীয় হাইকমিশন

ভারতের তরফে মৈত্রীর স্মারক হিসেবে দেওয়া ১০৯টি অ্যাম্বুলেন্সের ৩০টি মঙ্গলবার হস্তান্তর করা হবে। এদিন অপরাহ্নে ঢাকার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক আয়োজনের মাধ্যমে লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর করবেন ঢাকায় ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

 

এর আগে ৭ আগস্ট আইসিইউ সম্বলিত ৩০টি অ্যাম্বুলেন্স বেনাপোল স্থলবন্দরে এসে পৌঁছে। চলতি বছরে মার্চ মাসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকা সফলকালে বাংলাদেশ সরকারকে ১০৯টি আইসিইউ সুবিধার অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। তারই অংশ হিসেবে

প্রথম চালানে ৩০টি অ্যাম্বুলেন্স এলো। বাকি অ্যাম্বুলেন্সগুলো সেপ্টেম্বরের শেষ দিক থেকে পর্যায়ক্রমে আসার কথা রয়েছে।

 

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বাস্থ্যসেবা উন্নয়নের অংশ হিসাবে বিশেষ করে বাংলাদেশের কোভিড-১৯ মহামারী মোকাবিলার যৌথ প্রচেষ্টায়, বাংলাদেশ সরকারকে ১০৯ টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার ঘোষণা করেছিলেন।

সেই প্রতিশ্রুতি অনুযায়ী ৩০টি অ্যাম্বুলেন্সের প্রথম চালান ঢাকায় পৌঁছে। এই উপহার বাংলাদেশের ভ্রাতৃত্বপূর্ণ জনগণের সহায়তার জন্য ভারতের অব্যাহত এবং দীর্ঘমেয়াদী অঙ্গীকারের প্রতিফলন করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223