সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০২:১০ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর প্রতিকৃতি, জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর সমাধিতে নবনিযুক্ত সেনা প্রধানের শ্রদ্ধা নিবেদন

ভয়েস রিপোর্ট
  • Update Time : রবিবার, ২৭ জুন, ২০২১
  • ৫৬ Time View

নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ঢাকার ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন এবং সেখানে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

ছবি আইএসপিআর

নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিইউ, পিএসসি ঢাকার ধানমন্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন। তিনি সেখানে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

পুষ্পস্তবক অর্পন শেষে সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানিয়ে তাঁর প্রতিকৃতির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এরপর তিনি সেখানে রক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

সেনাবাহিনী প্রধান  ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন

শনিবার একই দিনে জাতীয় স্মৃতিসৌধ এবং টঙ্গীপাড়া জাতিরপিতার সমাধিতেও শ্রদ্ধা নিবেদন করেন নবনিযুক্ত সেনা প্রধান। আইএসপিআর এই জানায়।

বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন শেষে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সাভারে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্মৃতিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পন করেন। এরপর তিনি বীর শহীদদের সম্মানে সালাম প্রদান করেন।

এ সময় বিউগলের সুরে সেনাবাহিনীর একটি চৌকস দল ‘গার্ড অব অনার’ প্রদান করে। তিনি সেখানের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

 

এদিন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। সেনাবাহিনীর একটি চৌকস দল এ সময় ‘গার্ড অব অনার’ প্রদান করে।

সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাতবরণকারী সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন। এরপর তিনি বঙ্গবন্ধুর সমাধিসৌধে রক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

সাভার জাতীয় স্মৃতিসৌধে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন সেনাবাহিনী প্রধান

উল্লেখ্য, নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বৃহস্পতিবার সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ১৯৬৩ সালের ০১ ডিসেম্বর খুলনা

শহরের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম শেখ মোহাম্মদ রোকন উদ্দিন আহমেদ ছিলেন একজন অধ্যাপক, সমাজ সেবক, রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা।

তিনি ১৯৮০ সালে মৃত্যুর পূর্ব পর্যন্ত এক নাগাড়ে দীর্ঘ দুই যুগ একজন নির্বাচিত জন প্রতিনিধি হিসেবে খুলনাবাসীর কল্যাণে বিভিন্ন জনহিতকর কর্মকান্ডের সঙ্গে নিবিড়ভাবে সম্পৃক্ত ছিলেন। তাঁর মৃত্যুর পর খুলনাবাসী শ্রদ্ধা নিবেদনস্বরূপ তাঁর নামে ‘প্রফেসর রোকন উদ্দিন সড়ক’ এর নামকরণ করে।

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন সেনাবাহিনী প্রধান

জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ২৩ ডিসেম্বর ১৯৮৩ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমি হতে ৯ম দীর্ঘ মেয়াদি কোর্সের সঙ্গে কমিশন লাভ করেন। কমিশন পরবর্তী তিনি পার্বত্য চট্টগ্রামে অপারেশন এলাকায় ইস্ট

বেঙ্গল রেজিমেন্টে যোগদান পূর্বক তাঁর সামরিক কর্মজীবন শুরু করেন। সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পূর্বে তিনি সেনাসদরে কোয়ার্টার মাষ্টার জেনারেল হিসেবে নিয়োজিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে জাতির পিতার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান।

ব্যক্তিগত জীবনে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ও বেগম নুরজাহান আহমেদ দম্পতি দুই কন্যা সন্তানের গর্বিত পিতা-মাতা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223