সোমবার, ২৭ জুন ২০২২, ১০:৫০ অপরাহ্ন

বঙ্গবন্ধুর খুনিদের অবস্থান জানালে পুরস্কার : ড. মোমেন

ভয়েস রিপোর্ট, ঢাকা
  • প্রকাশ: রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৯২

ছবি বিদেশ মন্ত্রক

বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের সুস্পষ্ট অবস্থানের সন্ধান কেউ দিতে পারলে তাকে পুরস্কার দেওয়া হবে।

১৫ আগস্ট রবিবার জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে জাতিরজনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও বিশেষ প্রার্থনার আয়োজন করে বিদেমমন্ত্রক। এসময় সাংবাদিক এতথ্য জানান বিদেশমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ড. মোমেন বজানান, যুক্তরাষ্ট্র ও কানাডায় পালিয়ে থাকা দুই খুনির বিষয়ে আমরা তথ্য জানি। তাদের একজন খুনি রাশেদ চৌধুরী যুক্তরাষ্ট্রে এবং অপর খুনি নূর চৌধুরী কাডায় অত্মগোপনে

রয়েছেন। বাকি তিন খুনির অবস্থানের বিষয়ে স্পষ্ট ধারণা নেই। তাদের সুস্পষ্ট অবস্থান সম্পর্কে যদি কেউ জানাতে পারেন, তাহলে পুরস্কার দেওয়া হবে।

ড. মোমেন জানান, কোনো মৃত্যুদণ্ডপ্রাপ্ত অপরাধীকে ফিরিয়ে না দেওয়ার বিশেষ আইন কানাডায় বহাল রয়েছে। নূর চৌধুরীকে ফিরে পেতে আমরা দেশটির সরকারের কাছে অনুরোধ

জানাবো। আর রাশেদ চৌধুরীর নথি পর্যালোচনা করা হচ্ছে। তাকে ফিরিয়ে আনার ব্যাপারে আমরা আশাবাদী বলে জানালেন ড. মোমেন।

এসময় বিদেশ মন্ত্রী ড. মোমেন সাংবাদিকদের আরও স্মরণ করিয়ে দেন যে, জিয়া, এরাশাদ ও খালেদা জিয়ার সরকারে থাকাকালে খুনিদের মদদই দেওয়া হয়নি। বরং তাদের প্রতিষ্ঠিত করা হয়েছে। আমরা দীর্ঘ সময় পর কেসটি হাতে নিয়েছি।

আমি দেশবাসীর উদ্দেশ্যে ড. মোমেন বলেন, আপনারা এতদিন খুনিদের নিয়ে উদ্বেগ প্রকাশ করেননি কেন? করলে হয়তো এসব সরকার তাদের এত মদদ দিতে পারতো না।

প্রবাসীদের উদ্দেশে বিদেশমন্ত্রী বলেন, খুনিরা যেখানে অবস্থান করছেন, তাদের বাড়ি সামনে গিয়ে বিক্ষোভ করুন। সেসব দেশের সরকার জানুক যে সেখানে খুনি আছেন। তাহলে খুনিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চাপ তৈরি হবে।

জাতীয়  শোক দিবসের আয়োজন শেষে বিদেশ মন্ত্রক চত্বরে গাছে চারা রোপন করা হয়।

জাতীয় শোক দিবসের এ আয়োজনে বিদেশ প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিদেশ সচিব মাসুদ বিন মোমেনসহ বিদেশমন্ত্রকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223