বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১০:৩১ অপরাহ্ন

প্রথম সুযোগেই ভারতীয়দের ভ্যাকসিন নিতে বললো বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • Update Time : রবিবার, ৩০ মে, ২০২১
  • ৭৬ Time View

‘ভারতীয়দেরকে প্রথম সুযোগেই কভিড-১৯ ভ্যাকসিন গ্রহণের পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। রবিবার সংস্থাটির দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের পরিচালক ডা. পুনম ক্ষেত্রপাল সিং এই আহ্বান জানালেন’

করোনায় সতর্ক করে ডা. পুনম বলেন, ভারতীয়দের উচিত, প্রথম সুযোগেই টিকা গ্রহণ করা। ভারতে করোনার ঢেউ এখন কিছুটা নিম্নমুখী। কিন্তু কখন উচ্চগতির সংক্রমণ শুরু হয়ে যায় তা বলা মুশকিল। তাই সকলের উচিত সতর্ক থাকা।

অতীতের পরিস্থিতি থেকে সবাইকে শিক্ষা নিতে হবে উল্লেখ করে হুর এই চিকৎমক আরও বলেন, স্বাস্থ্য প্রহরীদেরকে আমরা ঝুঁকির মুখে ফেলতে পারি না। সতর্ক থাকতে হবে। পরবর্তী করোনার পূর্বাভাস সম্পর্কে আমরা জানি না। তবুও তা প্রতিরোধে প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, করোনা ইতোমধ্যে স্বাস্থ্যসেবাকে বিরাট ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। তারপরও স্বাস্থ্যকর্মীরা নিজেদের চেষ্টা অব্যাহত রেখেছেন। কয়েকদিন কিছুটা কমতি দেখা যাচ্ছে সংক্রমণ। যদিও পরিস্থিতি এখনো উদ্বেগজনক ও সামনে অনেক চ্যালেঞ্জ আসতে পারে। তাই সজাগ থাকতে হবে এবং টিকা গ্রহণ করতে হবে।

কয়েকদিন ধরে ভারতে করোনার সংক্রমণর গতি ছিলো উচ্চমাত্রার। প্রতিদিনই তিন লক্ষাধিক শনাক্ত হচ্ছিলো। গত ২৪ ঘণ্টায় তা কিছুটা হ্রাস পেয়েছে। একদিনে শনাক্ত হয়েছে ১ লাখ ৭৪ হাজার। মৃত্যু হয়েছে ৩ হাজার ৬১৪ জনের। দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৭৮ লাখ ৯৩ হাজার মানুষ। মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ২৫ হাজার ৯৯৮ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223