বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:০৮ অপরাহ্ন

পুলিশ ফাঁড়িতে নিহত রায়হান হত্যা : দু’একজন কুলাঙ্গারের জন্য পুলিশ বাহিনীও লজ্জিত

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ৩৭৬ Time View

রায়হানের শিশু সন্তানকে নগর ২ লাখ টাকার সহায়তা দিল ‘মোমেন ফাউন্ডেশন’

ভয়েস রিপোর্ট
এসআই আকবর পুলিশের জন্য লজ্জা উল্লেখ করে বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, দু’একজন কুলাঙ্গারের কারণে পুলিশ বাহিনীও লজ্জিত। পুলিশের কেউ তাকে বাঁচানোর চেষ্টা করছে না। সুষ্ঠু তদন্ত চলছে। কাদের সাহায্যে আকবর পালিয়ে যেতে পেরেছে তাদেরও খোঁজ নেওয়া হচ্ছে। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। মোমেন ফাউন্ডেশন’র তরফে নিহত রায়হন আহমদের আড়াই মাস বয়সী মেয়ে আলফাকে নগদ ২ লাখ টাকা উপহার দিয়েছেন বিদেশমন্ত্রী ড. মোমেন। মঙ্গলবার নিহত’র বাড়ি গিয়ে অর্থ দেয়ার পাশাপাশি সুষ্ঠু বিচারের আশ^াস দিয়েছে ড. মোমেন। উল্লেখ্য, সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান নামের এক যুবক নিহত’র জেরে নিন্দার পাশাপাশি সুষ্ঠু বিচারের দাবিতে প্রতিবাদ কর্মসূচি পালন করছেন এলাকার সাধারণ মানুষ। এর আগে টেকনাফে পুলিশের গুলিতে মেজর সিনহা নিহতর ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে। সেই ঘটনায় টেকনাফ থানার ওসিসহ ১০জন এখন কারাগারে। সিনহা হত্যার জের কাটতে না কাটতেই সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান নামের যুবকের মৃত্যু হল। এ বিষয়ে থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।
ঘটনার ১০ দিন পর মঙ্গলবার এক পুলিশ কনস্টেবলকে গ্রেপ্তার দেখিয়ে হেফাজতে নিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। কিন্তু প্রধান অভিযুক্ত এস আই আকবর পালিয়ে গিয়েছে বলে বিভিন্ন মহল থেকে অভিযোগ ওঠেছে। সিলেটের এই চাঞ্চল্যকর ঘটনায় পুলিশের বিরুদ্ধে যখন লাগাতার বিক্ষোভ দেখিয়ে আসছিলেন এলাকাবাসী। ঠিক সেই সময় নিহত রায়হানের বাড়িতে ছুটে যান বিদেশমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি নিহত’র পরিবারকে সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়ে ধৈর্য ধরার আহ্বান জানান। উল্লেখ্য ঘটনাটি বিদেশমন্ত্রীর নির্বাচনী এলাকায়। প্রধানমন্ত্রীসহ সরকারের ওপর মহলের নজরদারি বিষয়টি জানিয়ে ড. মোমেন বলেন, অপরাধী ছাড় পাবে না। তবে আন্দোলনের নামে কেউ ঘোলা পানিতে যেন মাছ শিকারের চেষ্টা না করেন। এসময়ে বিদেশমন্ত্রী জোর দিয়ে বলেন, আমরা কথা দিচ্ছি রায়হান হত্যার সুষ্ঠু বিচার করা হবে। বর্তমান করোনামহামারিতে স্বাস্থ্যবিধি ভেঙে আন্দোলনের প্রয়োজন নেই।


এদিকে এলাকাবাসীকে সঙ্গে নিয়ে রবিবার সাংবাদিক বৈঠক করেছেন নিহত রায়হানের পরিবার। সাংবাদিক বৈঠক থেকে হত্যাকাণ্ডের প্রধান হোতা পুলিশের এস আই আকবরসহ অন্যদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করা না হলে হরতালসহ বৃহত্তর আন্দোলন কর্মসূচির ডাক দেয়া হবে। আল্টিমেটামের আগেই নিহতের পরিবারের সঙ্গে কথা বলে বিদেশমন্ত্রী সাংবাদিকদের বলেন, এই মামলাটি প্রধানমন্ত্রীসহ সরকারে ঊর্ধ্বতন মহলের নজরদারিতে রয়েছে। কোনো অপরাধীই ছাড় পাবে না। প্রধান অভিযুক্ত এসআই আকবর হোসেন ভূইয়া বিদেশে পালিয়ে গেলেও তাকে ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হবে। তবে, তাঁর বিশ্বাস আকবর দেশের বাইরে যেতে পারেনি। কারণ সীমান্তগুলোকে সতর্ক করে দেওয়া হয়েছে। আর আকবর বিদেশে পালিয়ে গেলেও তাকে ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হবে। এর আগে সিলেটের রাজন হত্যার আসামিকে সৌদি আরব থেকে ফিরিয়ে আনা হয়েছিল। সিলেট মহানগর পুলিশের বিরুদ্ধে তথ্য গোপন, আকবরকে পালিয়ে যেতে সহায়তা করা ইত্যাদি অভিযোগ তুলে ধরলে বিদেশমন্ত্রী বলেন, দুয়েকজন অপরাধীর জন্য পুরো বাহিনীকে দোষারোপ না যায় না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223