সোমবার, ২৭ জুন ২০২২, ১১:৫১ অপরাহ্ন

পাকিস্তানের সোয়াতে ফের ডাকাতদের কবলে পর্যটকরা

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১
  • ৬৩

ছবি: সংগৃহীত

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ার সোয়াতে বন্দুক ঠেকিয়ে প্রায় ২০ জন পর্যটকের কাছ থেকে মূল্যবান সামগ্রী লুট করে নিয়েছে ডাকাতদল। সোমবার সোয়াতের বাহরাইন এলাকার ঘটন। পুলিশ জানিয়েছে, মাত্র কিছুদিন আগেই একই জায়গায় দুটি পর্যটক কোচ ডাকাতির মুখে পরে।

পাকিস্তানি সংবাদমাধ্যম ‘ডন’ বলছে, ঘটনাটি ঘটেছে সোয়াতের বাহরাইন এলাকাতে। পুলিশের ভাষ্য মতে, প্রায় ২০ জন টুরিস্ট লাহোর থেকে কোস্টার কোচে কালাম যাওয়ার পথে কতিপয় মোটরসাইকেল আরোহী তাদের থামায়। তারপর বন্দুকধারী সন্ত্রাসীরা কোস্টারের মধ্যে প্রবেশ করে পর্যটকদের সঙ্গে থাকা জিনিসপত্র লুটে নেয়।

পুলিশ অফিসার আরও জানিয়েছেন যে, ডাকাতরা প্রায় নগদ ৪ লাখ টাকা এবং ৯টি স্মার্ট ফোন নিয়ে পালায়। এই ঘটনার সন্ধান পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ ঐ এলাকায় পৌঁছে অনুসন্ধান শুরু করে বলে জানা গেছে।

এই নিয়ে এক সপ্তাহেরও কম সময়ের ব্যবধানে ৩ টি ডাকাতির ঘটনা ঘটলো মালাকান্দ বিভাগে। গত ৬ আগস্ট দুটি ভিন্ন ভিন্ন ঘটনায় মালাকান্দ বিভাগেই প্রায় ৪০ জন পর্যটক বন্দুকধারী সন্ত্রাসীদের কবলে।

এই দুই ঘটনাকে কেন্দ্র করে কেপির মুখ্যমন্ত্রী, লোয়ার দিরের বিভাগীয় পুলিশ অফিসার এবং মালাকান্দ এর পুলিশ কমিশনারকে সাময়িক বরখাস্ত করেছে বলে জানা যায়। তবে এখন পর্যন্ত পুলিশরা ডাকাতির ঘটনায় জড়িত কাউকে গ্রেফতার করতে সক্ষম হয়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223