বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:১০ অপরাহ্ন

পদ্মায় তীব্র স্রোত ফেরিতে ভারী যানবাহন চলাচল বন্ধ

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • Update Time : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১
  • ৪৫ Time View

খড়স্রোতা পদ্মা ফুঁসে ওঠেছে। নিয়ন্ত্রণ করা যাচ্ছে না ফেরি। স্রোতের তীব্রতা নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত মুন্সিগঞ্জের শিমুলিয়া এবং মাদারীপুরের বাংলাবাজার নৌরুটে চলাচলকারি ফেরিতে ভারী যানবাহন (যাত্রীবাহী এবং পণ্যবাহী) চলাচল বন্ধ থাকবে।

শুধুমাত্র ছোট হালকা যানবাহন (প্রাইভেট কার, এ্যাম্বুলেন্স ও মাইক্রোবাস) চলাচল করবে। বিকল্প ব্যবস্থা হিসেবে ভারী যানবাহন (যাত্রীবাহী এবং পণ্যবাহী) মানিকগঞ্জের পাটুরিয়া- রাজবাড়ীর

দৌলতদিয়া এবং চাঁদপুরের হরিণা ও শরীয়তপুরের আলুবাজার নৌরুটে ফেরিতে চলাচল করবে। মঙ্গলবার থেকেই এ নির্দেশনা কার্যকর হবে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী  মঙ্গলবার নিজ মন্ত্রকের সভাকক্ষে অধীনস্থ সংস্থা

তথা  বিআইডব্লিউটিসি এবং বিআইডব্লিউটিএ’র উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে তদন্ত কমিটির সুপারিশ নিয়ে আলোচনা শেষে এই নির্দেশনার কথা জানান।

এসময় অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম এবং বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক উপস্থিত ছিলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, মর্যাদার স্থাপনা হচ্ছে পদ্মা সেতু। এটা আমাদের অংহকারের নিশানা। এই সেতুর পিলারের সঙ্গে ফেরির সংঘর্ষের ঘটনায় বিব্রত ও দুঃখিত। এটি আমাদের জন্য উৎকন্ঠার বিষয়।

পদ্মা সেতুতে আঘাত মানে আমাদের হৃদয়ের মধ্যে আঘাত। বার বার হৃদয় ক্ষত হোক, সেটা চাইনা। পদ্মা সেতু আমাদের চ্যালেঞ্জ, মানমর্যাদার স্থাপনা। খালিদ মাহমুদ চৌধুরী বলেন, স্বাস্থ্যবিধি মেনেই লঞ্চে চলাচল করতে হবে।

 

তদন্ত কমিটি

পদ্মা সেতুর ১০ নম্বর পিলারের সঙ্গে সোমবার ফের ফেরির সঘর্ষের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। পদ্মা বহুমুখী সেতুর ১০ নম্বর পিলারের সঙ্গে রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর এর ধাক্কা লাগার ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ

নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি)। কমিটিকে তিন দিনের মধ্যে বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যানের কাছে রিপোর্ট দিতে বলা হয়েছে।

বিআইডব্লিউটিসি’র পরিচালক (কারিগরি) মোঃ রাশেদুল ইসলাম কমিটির আহবায়ক। কমিটির অন্য সদস্যরা হলেন, বিআইডব্লিউটিসির জিএম (মেরিন) ক্যাপ্টেন মুহাম্মদ হাসেমুর রহমান চৌধুরী, বিআইডব্লিউটিএ’র পরিচালক (নৌসংরক্ষণ ও পরিচালন) এম শাহজাহান, এজিএম

(ইঞ্জিনিয়ারিং) মোঃ রুবেলুজ্জামান এবং এজিএম (মেরিন) আহমেদ আলী। বিআইডব্লিউটিসি গতরাতে এ সংক্রান্ত আদেশ জারি করেছে।

সাময়িক বরখাস্ত

ফেরি জাহাঙ্গী’র ভারপ্রাপ্ত মাস্টার ও হুইল সুকানীকে বরখাস্ত করেছে। মুন্সিগঞ্জের শিমুলিয়া-মাদারীপুরের বাংলাবাজার রুটে চলচলারত রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর সঠিকভাবে পরিচালনায় ব্যর্থ হওয়ায় উক্ত ফেরির ভারপ্রাপ্ত মাস্টার মোঃ দেলোয়ারুল ইসলাম এবং হুইল

সুকানী মোঃ আবুল কালাম আজাদকে ঘটনার দিন সোমবারেই সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বিআইডব্লিউটিসি রাতে এ সংক্রান্ত আদেশ জারি করেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223