শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:০৩ অপরাহ্ন

নিখিল ও যশের মধ্যে কী এমন আর পার্থক্য! পুরুষ তো শেষ পর্যন্ত পুরুষই: তসলিমা নাসরিন

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • Update Time : বুধবার, ৯ জুন, ২০২১
  • ৫৩ Time View

নিখিল ও নুসরত- দুই ভিন্ন ধর্মের মানুষের বিয়ে নিয়ে খুশি হয়েছিলেন বলে দাবি করেছেন লেখিকা। মা হতে চলেছেন নুসরত জাহান (Nusrat Jahan)। এই সুখবর নিয়ে বিতর্কও শুরু হয়ে গিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

নুসরতের স্বামী নিখিল সংবাদমাধ্যমকে জানিয়েছেন,”বাচ্চাটা কার? তা নিয়ে আমার বিন্দুমাত্র ধারণা নেই।”

এই বিতর্কের মাঝেই ফেসবুকে অভিনেত্রীর পাশে দাঁড়িয়েছেন লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasrin)। তাঁর কথায়,”নিজের সন্তানকে নিজের পরিচয়েই বড় করা যায়। পুরুষের মুখাপেক্ষী হতে হয় না।”

তসলিমা (Taslima Nasrin) ফেসবুকে লিখেছেন,”নুসরতের খবর বেশ চোখে পড়ছে। তিনি প্রেগনেন্ট। তাঁর স্বামী নিখিল এ ব্যাপারে কিছু জানেন না। দুজন আলাদা থাকছেন ৬ মাস হল। তবে যশ নামে এক অভিনেতার সঙ্গে অভিনেত্রী নুসরত প্রেম করছেন।

সন্তানের পিতা, মানুষ অনুমান করছে, যশ; নিখিল নয়। খবরটি খবর না গুজব জানি না। তবে এই যদি পরিস্থিতি হয়, তবে নিখিল আর নুসরতের ডিভোর্স হয়ে যাওয়াই কি ভালো নয়? অচল কোনও সম্পর্ক বাদুড়ের মতো ঝুলিয়ে রাখার কোনও মানে হয় না। এতে দু’পক্ষেরই অস্বস্তি।”

খুব শীঘ্রই বিবাহ বিচ্ছেদ হবে বলে জানিয়েছেন নিখিল। নিখিল ও নুসরত- দুই ভিন্ন ধর্মের মানুষের বিয়ে নিয়ে খুশি হয়েছিলেন বলে দাবি করেছেন লেখিকা। তাঁর কথায়,”যখন নুসরত আর নিখিল বিয়ে করলেন, বেশ আনন্দ পেয়েছিলাম।

ঠিক যেমন আনন্দ পেয়েছিলাম সৃজিত আর মিথিলা যখন বিয়ে করেছিলেন। অসাম্প্রদায়িকতায় বিশ্বাস করি বলে দুই ধর্মের মানুষের মধ্যে বিয়ে হলে খুব স্বাভাবিক কারণেই পুলকিত হই। জাত-ধর্ম ইত্যাদি দূর করতে হলে ভিন্ন জাত আর ভিন্ন ধর্মের মানুষকে আত্মীয়তার বন্ধনে আবদ্ধ হতে হবে।

এতেই হিংসে আর হানাহানিকে হটানো যাবে। কিন্তু এত চোখ জুড়োনো জুটি যে বেশিদিন সুখে থাকবে না কে জানতো!” নুসরতের সন্তানের পিতাকে নিয়ে যাবতীয় বিতর্কে জল ঢেলে তসলিমা (Taslima Nasrin) লিখেছেন,”আসলে স্বনির্ভর, সচেতন হলে আত্মবিশ্বাস এবং আত্মসম্মান যথেষ্ট থাকলে নিজের সন্তানের অভিভাবক নিজেই হওয়া যায়। নিজের সন্তানকে নিজের পরিচয়েই বড় করা যায়।

পুরুষের মুখাপেক্ষী হতে হয় না। আসলে নিখিল এবং যশের মধ্যে কী এমন আর পার্থক্য! পুরুষ তো শেষ পর্যন্ত পুরুষই। এক জনকে ত্যাগ করে আরেক জনকে বিয়ে করলে খুব যে সুখময় হয়ে ওঠে জীবন তা তো নয়। দ্বিতীয় বিষময় জীবন থেকে বাঁচতে তাহলে কি আবার আরেকটি বিয়ে করতে হবে? তাহলে এ রেসের শেষ হবে না, কাংক্ষিত পুরুষের দেখাও মিলবে না।

স্বাধীনচেতা নারীর কাঙ্ক্ষিত পুরুষ কল্পনায় থাকে, বাস্তবে নয়।” প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে স্বামী নিখিল জৈনের সঙ্গে থাকছেন না নুসরত (Nusrat Jahan)। তাঁর সঙ্গে এখন দেখা যাচ্ছে বন্ধু যশ দাশগুপ্তকে। অভিনেত্রীর মা হওয়ার খবরে নেটদুনিয়ায় ঘোরাফেরা করছে নানা মন্তব্য। চলছে সম্পর্ক নিয়ে কাটাছেঁড়াও। সূত্র জি-২৪ ঘন্টা

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223