মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৫ অপরাহ্ন

ঢাকা-বেইজিং যৌথ উৎপাদনে করোনা টিকা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৫৬ Time View

ছবি সংগ্রহ

করোনার টিকা উৎপাদনে কাজ করে চলেছে ঢাকা-বেইজিং। চীনা টিকা উৎপাদনের অনুমতি দিয়েছে বাংলাদেশ সরকার। যাচাই-বাচাই করে একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠানকে নির্বাচিত করেছে স্বাস্থ্য মন্ত্রক।

তারই অংশ হিসেবে বাংলাদেশে করোনার টিকা উৎপাদনের অংশীদারদের সঙ্গে চীনা কম্পানিগুলো কাজ করছে। মঙ্গলবার এই বার্তা দিয়েছেন ঢাকায় চীনা দূতাবাসের মিশন উপ-প্রধান হুয়ালং ইয়ান।

এদিন এক ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছেন তিনি।

চীনা মিশন উপ-প্রধান লিখেছেন, এখন পর্যন্ত প্রায় ১০০ টি দেশে টিকা সরবরাহ করেছে চীন। পাশাপাশি কোভ্যাক্স কার্যক্রমে এক কোটি ডোজের প্রথম ব্যাচ টিকা সরবরাহ দেবে চীন। উন্নয়নশীল অনেক দেশ করোনার প্রথম ব্যাচ টিকা হিসেবে চীনের টিকা পেয়েছে।

উন্নয়নশীল অনেক দেশের সঙ্গে যৌথভাবে গবেষণা, উন্নয়ন ও সহযোগিতার মাধ্যমে টিকা উৎপাদনের জন্য কাজ করছে চীন।

চীন বেশ কিছু উন্নয়নশীল দেশের সঙ্গে যৌথ গবেষণা ও উন্নয়নের মাধ্যমে টিকা উৎপাদন এবং তৃতীয় পর্যায়ের ক্লিনিকাল ট্রায়াল পরিচালনা করেছে।

চীনের টিকাগুলো এরই মধ্যে ব্যাপকভাবে নিরাপদ ও কার্যকর হিসেবে স্বীকৃত হয়েছে। আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে যথেষ্ট সুনাম অর্জন করেছে চীনের টিকাগুলো।

app-facebook
Hualong Yan

3 hours ago

Chinese vaccine R&D companies are working with Bangladeshi partners for future vaccine co-producing in Bangladesh.

China so far has provided vaccines to nearly 100 countries, and will provide the first batch of 10 million doses of vaccines to COVAX.

Chinese vaccines are the first batch of vaccines obtained by many developing countries. China has carried out joint research and development and cooperative production with many developing countries, and supported relevant compani

See more

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223