রবিবার, ২৬ জুন ২০২২, ০৬:০৩ পূর্বাহ্ন

টাইগারদের দূরন্ত জয়ে অভিনন্দন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১
  • ৯১

ছবি সংগ্রহ

কেউ বলছেন ইতিহাস, কেউ বলছেন টাইগারদের পরিপূর্ণতা। যে যেভাবেই বিশ্লেষণ করুক না কেন, খেলার দক্ষজ্ঞতা যে বেড়েছে টাইগারদের, একথা সবাই কবুল করে নিয়েছে। মিরপুরে যে ইতিহাস রচিত হলো তা অবশ্য বিশ্বরেকর্ডের খাতায় সযত্নে লালন করা হবে। খেলার মাঠে

টাইগারদের হারার জয়ের পরই বিশ্বের ক্রিকেটজগতে শক্তিশালী দল অস্ট্রেলিয়ার বিপক্ষে এমন শক্তিশালী অবস্থান নিয়ে টাইগারদের দাঁড়ানোটা আশা জাগিয়েছে সমালোচকদের। এমনি ইতিহাস গড়েই জবাব দিতে হয়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জেতায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ম্যাচ শেষে পৃথক বাণীতে তারা এ অভিনন্দন জানান। প্রধানমন্ত্রী তার বাণীতে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়, কোচ ও ম্যানেজারসহ সংশ্লিষ্ট সকলকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জেতায় বাংলাদেশ ক্রিকেট টিমের সকল সদস্য ও ম্যানেজমেন্টসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। টাইগারদের জয়ের ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন।

প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। অভিনন্দন বার্তায় তিনি বলেন, ‘বাংলাদেশের সোনার ছেলেরা পুরো সিরিজ জুড়ে দুর্দান্ত

পারফরম্যান্স দেখিয়ে সিরিজ জিতেছে। আশা করি ভবিষ্যতেও সাফল্যের এ ধারাবাহিকতা বজায় থাকবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে এই দাপুটে জয় অন্যান্য দেশের বিপক্ষে আগামী দিনের সিরিজগুলোয় বাংলাদেশকে আরও ভালো খেলতে অনুপ্রেরণা যোগাবে।’

সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৬০ রানের বিপুল ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ। টাইগারদের দেওয়া ১২৩ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ৬২ রানেই অলআউট হয়ে যায় অজিরা। যা টি-টোয়েন্টির ইতিহাসে তাদের সর্বনিম্ন স্কোর।

এদিন, দারুণভাবে কামব্যাক করেছেন সাকিব আল হাসান। মাত্র ৯ রান দিয়ে নিয়েছেন গুরুত্বপূর্ণ ৪টি উইকেট। বোলিংয়ের নির্ধারিত কোটাও তিনি পূরণ করেননি। ৩.৪ ওভারের মধ্যে একটি মেডেনও দিয়েছেন। এটিই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার ক্যারিয়ার সেরা বোলিং।

এছাড়া সিরিজে প্রথমবারের মতো একাদশে সুযোগ পেয়েই নিজের জাত চিনিয়েছেন অলরাউন্ডার সাইফউদ্দিন। মাত্র ৩ ওভার বোলিং করে ১২ রান দিয়েই নিয়েছেন গুরুত্বপূর্ণ ৩টি উইকেট। দারুণ বোলিং করেছেন নাসুম আহমেদ ও মেহেদী হাসানও। এর মধ্যে নাসুম নিয়েছেন

অজিদের প্রথম দুটি উইকেট। তবে উইকেট না পেলেও নিয়ন্ত্রিত ছিলেন মেহেদী। অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদও নেন একটি উইকেট।

অজি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ২২ রান করেন অধিনায়ক ম্যাথু ওয়েড। এছাড়া ১৭ রান করেন বেন ম্যাকডারমট। বাকিদের মধ্যে আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। সবাই আসা-যাওয়ার মিছিলে ছিলেন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১২২ রান সংগ্রহ করে বাংলাদেশ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223