মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩২ অপরাহ্ন

জঙ্গি ডেরায় নিষ্ক্রি ৩ বোমা, অপর ডেরায় অভিযান

ভয়েস রিপোর্ট
  • Update Time : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ৬৬ Time View

প্রেস ব্রিফিং ছবি: সংগৃহীত

সন্দেহভাজন এক জঙ্গি ডেরায় অভিযানে চালিয়ে একব্যক্তিকে আটক করেছে জঙ্গি ও নামকতা বিরোধী পুলিশের গোয়েন্দা ইউনিট কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। এই ডেরা থেকে তিনটি বোমা নিষ্ক্রিয় করার কথা জানিয়েছেন সিটিটিসির প্রধান আসাদুজ্জামান।

প্রথমত রবিবার রাত আটটার দিকে ঢাকা থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার নোয়াগাঁও এলাকার একটি বাড়ি সন্দেহভাজন জঙ্গি ডেরা ঘিরে ফেলে সিটিটিসি। পরবর্তীতে ঢাকা থেকে পুলিশের বিশেষ টিম সোয়াট ঘটনাস্থলে ছুটে যায়। এরপর অভিযান চালিয়ে একব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

সেখানে অপরারেশন চলাকালীন সময়েই নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মদনপুরের কাজীপাড়ায় আরও একটি বাড়ি ঘিরে রাখার খবর দেন গোয়েন্দারা।

রবিববার দিনগত মধ্য রাতে ঢাকা মহানগর পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের আসাদুজ্জামান এসব তথ্য জানান।

মি. আসাদুজ্জামান বলেন, ঢাকা থেকে আটক আব্দুল্লাহ আল-মামুন জঙ্গি গ্রুপের সঙ্গে জড়িত। তিনি জঙ্গি গোষ্ঠীর সামরিক গ্রুপের সদস্য। এদের এমন সামরিক সদস্যের সংখ্যা খুবই লিমিটেড হয়। তারা সাধারণত কোনো হামলা সংগঠিত করতে তার পরকল্পনা করে থাকেন।

আসাদুজ্জামান আরও বলেন, বাড়িতে পাওয়া তিনটি শক্তিশালী আইইডি বিস্ফোরণ ঘটিয়েছে সোয়াট ও বম্ব ডিসপোজল ইউনিট। আস্তানা থেকে বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম জব্দ করার কথা জানান আসাদুজ্জামান।

ডিআইজি বলেন, আটক মামুন নব্য জেএমবির সদস্য। তারা বিভিন্ন ট্যাক্টিকাল পয়েন্টে হামলার জন্য বোমা তৈরি করছিল। তার দেওয়া তথ্যের ভিত্তিতেই তাৎক্ষণিকভাবে এখানে অভিযান পরিচালনা করা হয়। কী কারণে বোমা রাখার কারণ হিসেবে আসাদুজ্জামান দু’টো আশঙ্কার কথা জানান, যার কএকটি আইনশৃঙ্খলা বাহিনী টার্গেট হবার পাশাপাশি সংবাদ শিরোনামের উদ্দেশ্যেও হতে পারে।

আটক আব্দুল্লাহ আল-মামুন

ঢাকা থেকে আব্দুল্লাহ আল-মামুন নামে এক জঙ্গিকে আটকের পর জঙ্গি ডেরার খোঁজ পান সিটিটিসি। তার দেয়া তথ্যমতেই চালানো হয় অভিযান। মামুন নোয়াগাঁও এলাকার একটি মসজিদের ইমাম বলে জানা গেছে। তার তৈরি বোমাও ১৭ মে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় একটি পুলিশ বক্সে বিস্ফোরণ ঘটানো হয় বলে ধারণা সিটিটিসির।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223