শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৭:১৭ পূর্বাহ্ন

করোনার ছোঁবল : পশ্চিমবঙ্গে একদিনে প্রাণ গেল ১৪৪জনের, শনাক্ত ১৯৫১১

Reporter Name
  • প্রকাশ: রবিবার, ১৬ মে, ২০২১
  • ৮২

করোনার ছোাঁবলে গোটা ভারত বিধ্বস্ত। প্রতিনিয়ত দৈর্ঘ হচ্ছে মৃত্যু মিছিল! আক্রান্তও পিছিয়ে নেই প্রায় ১৩৫ কোটি মানুষের এই দেশটি।

এবারে পশ্চিমবঙ্গ রাজ্যে করোনায় মৃত্যু গ্রাফ ঊর্ধমুখি। এখানে একদিনে রেকর্ড সংখ্যক ১৪৪ জনের মৃত্যুর পাশাপাশি ১৯ হাজার ৫১১জন আক্রান্ত হয়েছে।

পশ্চিমবঙ্গে করোনা রোগীদের দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়ে দেড়শোর কাছাকাছি পৌঁছে গেছে। গত ২৪ ঘণ্টায় ১৪৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে, যা এখনও পর্যন্ত ১ দিনের হিসাবে সর্বোচ্চ।

এই নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ১৩ হাজারের গণ্ডি পার করলো। তবে টানা ৪ দিন পর গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ২০ হাজারের নিচে নেমেছে। মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ পার করেছে। সেই সঙ্গে, উত্তর ২৪ পরগনা জেলায় ফের ৪ হাজারের বেশি দৈনিক আক্রান্ত হয়েছে। কলকাতায় সেই সংখ্যাটা প্রায় ৪ হাজার।

শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ১৪৪ জনের মধ্যে শুধু উত্তর ২৪ পরগনা জেলায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। কলকাতায় মারা গিয়েছে ৩০ জন। অন্য দিকে, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় ১৩ জন করে মারা গিয়েছে।

হাওড়ায় ১১, মুর্শিদাবাদে ৮, দার্জিলিঙে ৬, জলপাইগুড়ি, নদিয়া এবং বাঁকুড়াতে ৫ জন করে মারা গিয়েছে। উত্তর দিনাজপুর এবং বীরভূমে ৩ জন করে মৃত্যু হয়েছে। পুরুলিয়া এবং পশ্চিম মেদিনীপুরে ২ জন করে রোগী মারা গিয়েছে।

কালিম্পং, দক্ষিণ দিনাজপুর এবং পশ্চিম বর্ধমানে ১ জন করে মৃত্যু হয়েছে। সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত ১৩ হাজার ১৩৭ জন করোনা রোগীর মৃত্যু হলো।

মৃত্যুর সংখ্যা ক্রমশ ঊর্ধ্বমুখী হলেও ৪ দিন পর এই প্রথম নতুন করে আক্রান্তের সংখ্যা কমে ১৯ হাজার ৫১১ হয়েছে। যদিও উত্তর ২৪ পরগনা জেলায় নতুন আক্রান্ত ৪ হাজার ২৭৯। ২৪ ঘণ্টায় কলকাতায় ৩ হাজার ৯৫১ জন সংক্রমিত হয়েছে।

হাওড়ায় ১২৭৬ জন, দক্ষিণ ২৪ পরগনা ১২৫৭, হুগলি ১১৯৩, নদিয়া ১০৩৮, পশ্চিম বর্ধমান ৯৭৭, পশ্চিম মেদিনীপুর ৮২৯, পূর্ব মেদিনীপুর ৭৫৩, দার্জিলিংয়ে ৬৬২ জন সংক্রমিত হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে ১১ লাখ ১৪ হাজার ৩১৩ জন আক্রান্ত হলো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223