বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৩ পূর্বাহ্ন

আল-আকসা মসজিদে হামলার নিন্দা, বাংলাদেশের প্রধানমন্ত্রীর

ভয়েস রিপোর্ট
  • Update Time : বুধবার, ১২ মে, ২০২১
  • ৫০ Time View

ফিলিস্তিনের আল-আকসা মসজিদে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সম্প্রতি ইসরায়েলি হামলায় হতাহতদের প্রতি শোক ও সমবেদনা জানিয়ে ফিলিস্তিনের রাষ্ট্রপতি মাহমুদ আব্বাসকে একটি পত্রও পাঠিয়েছেন। বুধবার প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এতথ্য জানানো হয়।

মাহমুদ আব্বাসকে পাঠানো চিঠিতে আল-আকসা মসজিদে সম্প্রতি আল-আকসা মসজিদ কমপ্লেক্সে নিরীহ মুসলমান এবং বেসামরিক নাগরকের ওপর সন্ত্রাসী হামলার গভীর দুঃখ এবং উদ্বেগ প্রকাশ করেন।

বাংলাদেশের জনগণ ও সরকারের তরফে সন্ত্রাসী হামলার শিকার আমাদের ফিলিস্তিনি ভাইদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান শেখ হাসিনা। ফিলিস্তিনসহ সারাবিশ্বের যেখানে যেখানে এই ধরনের ঘটনাগুলো ঘটছে, সেগুলো বন্ধে টেকসই ব্যবস্থা নিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানা শেখ হাসিনা।

শেখ জারাহ এলাকা থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদ করে ইসরায়েলের দখলের প্রতিবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, শেখ জারাহ থেকে ফিলিস্তিনি পরিবারগুলোকে উচ্ছেদ করে সেই এলাকা দখল করে ইসরায়েলি বাহিনী মানবাধিকার ও আন্তর্জাতিক আইনের চরম লঙ্ঘন করছে। এই ঘটনা সারা বিশ্বের নাগরিক অনুভূতিতে তীব্রভাবে আঘাত করেছে।

ফিলিস্তিনের রাজধানী পূর্ব জেরুজালেমসহ ১৯৬৭ সালের সীমানার ওপর ভিত্তি করে একটি স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্রের পক্ষে বাংলাদেশের অবস্থান পুনর্ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। লক্ষ্য অর্জনে ফিলিস্তিন সরকার এবং জনগণের জন্য আল্লাহর কাছে প্রার্থনা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223