বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫০ পূর্বাহ্ন

অস্ত্র লুট মামলায় হিজবুল মুজাহিদিনের ৩ জঙ্গির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • Update Time : রবিবার, ২৩ মে, ২০২১
  • ৩৮ Time View

ছবি সংগৃহীত

হিজবুল মুজাহিদিনের তিন জঙ্গির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে ভারতের জাতীয় গোয়েন্দা সংস্থা (এনআইএ)। ২০১৮-১৯ সালে কাশ্মিরের কিস্তওয়ার জেলায় নিরাপত্তা বাহিনীর অস্ত্র লুণ্ঠনের সঙ্গে সম্পর্কিত মামলায় এ অভিযোগ দায়ের করা হয়েছে। শনিবার খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা এএনআই।

প্রতিবেদনে বলা হয়েছে, জম্মুতে এনআইএ বিশেষ আদালতের সামনে হিজবুল মুজাহিদিনের তিন সদস্য জাফর হুসাইন, তানভীর আহমেদ মালিক ও তারক হুসাইন গিরির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে এনআইএ।

অন্য তিন সদস্য ওসামা বিন জাভেদ, হারুন আব্বাস ওয়ানী ও জাহিদ হুসাইনের বিরুদ্ধেও অভিযোগ মঞ্জুর করা হবে। তারাও একই অপরাধে জড়িত ছিলেন। ২০১৯-২০ সালে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে তারা নিহত হন।

শনিবার প্রকাশিত এনআইয়ের অফিসিয়াল বিবৃতি অনুসারে, ২০১৯ সালের ৮ মার্চ কিস্তওয়ার জেলায় মামলাটি প্রাথমিকভাবে নিবন্ধন করা হয়েছিল। পরবর্তীতে একই বছরের ২ নভেম্বর এটিকে পুনরায় রেজিষ্টার করা হয় এবং প্রমাণের জন্য এনআইয়ের কাছে হস্তান্তর করা হয়।

তদন্তের মাধ্যমে উঠে এসেছে যে, মামলাটি ২০১৮-১৯ সালে কিস্তওয়ারে হিজবুল মুজাহিদিনের দ্বারা সংঘটিত সন্ত্রাসী হামলার মধ্যে অন্যতম। এই সকল সন্ত্রাসী হামলার মূল উদ্দেশ হচ্ছে- অস্ত্র লুট এবং নির্দিষ্ট সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিদের টার্গেট করে হামলার মাধ্যমে অঞ্চলটিতে জঙ্গিবাদ পুনরুজ্জীবিত করা। বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223