শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:০১ অপরাহ্ন

অবশেষে দেড়মাস পর উদ্ধার পরিকল্পনা মন্ত্রীর আই ফোন

ভয়েস রিপোর্ট
  • প্রকাশ: সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ৯২

ছিনতাই চক্রের পাঁচ সদস্য আটক, ছবি সংগৃহীত

প্রায় মাস দেড়েক আগে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের আই মোবাইল ফোনটি ছিনতাই হয়েছিলো। আগারগাঁও পরিকল্পনা ভবনে নিজ কার্যালয়ে যাবার সময় কথা বলছিলেন তিনি। গাড়ির কাঁচ নামালো ছিলো। সেই সুযোগ কাজে লাগিয়ে ছিনতাইকারী ছোঁ মেরে আই ফোন সেটটি ছিনিয়ে পগার পার।

এরপর প্রশাসনে হৈচৈ। বিশেষ করে সংশ্লিষ্ট এলাকার পুলিশ নড়েচড়ে বসেন। মাঠে নামেন মন্ত্রী মোবাইল ফোন সেট উদ্ধারে। অবশেষে মন্ত্রীর মোবাইলসেটটি উদ্ধারের পর তা জানাতে সোমবার দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে আয়োজিত সাংবাদিক বৈঠকে তথ্য তালে ধরেন রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান।

ছিনতাই হওয়ার পর চারবার হাত বদল হয় ফোনটির। শেষ ধাপে মোবাইলটি যার হাতে যায় তিনি যখন বুঝতে পারেন এটি মন্ত্রীর ফোন তখন সেটি বিক্রি না করে রেখে দেন।
এই পুলিশ কর্মকর্তা জানান, গত ১২ জুলাই ধানমন্ডি থানায় একজন ভদ্র মহিলা ভ্যানিটি ব্যাগটি ছিনতাইয়ের মামলা করেন।

সেখানে উল্লেখ করা অজ্ঞাত দু’জন মোটরসাইকেল আরোহী তার ব্যাগটি ছিনিয়ে নিয়ে যায়। এই মামলার তদন্তে নামে পুলিশ। মামলার তদন্তে নেমে অনেকটা কাকতালীয়ভাবে মন্ত্রীর ফোনটির সন্ধান পায় পুলিশ। একইসঙ্গে ঢাকার ধানমন্ডি থেকে

ছিনতাই চক্রের ৫ সদস্যকে গ্রেফতার এবং তাদের কাছ থেকে ছিনতাই হওয়া মন্ত্রীর আইনফোনটি উদ্ধার করে পুলিশ।

মামলা দায়ের হওয়ার পর ঘটনার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে সগির ও সুমন নামের দু’জনকে গ্রেফতার করে পুলিশ। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গ্রেফতার করা হয় জাকিরকে। জাকিরের দেওয়া তথ্যে গ্রেফতার করা হয় আরিফকে।

১২ জুলাই ভ্যানেটি ব্যাগ ছিনতাইয়ের মামলা যিনি করেছিলেন, তার মোবাইলটি উদ্ধারও করা হয় এই আরিফের কাছে থেকেই। আরিফ প্রযুক্তি ব্যবহারে পারদর্শী। সফটওয়্যারের মাধ্যমে যেকোনো মোবাইল আনলক করে ব্যবহার উপযোগী করতে পারে।

পুলিশ জানায়, আরিফের কাছে থাকা ল্যাপটপে পরিকল্পনামন্ত্রীর ছিনতাই হওয়া আইফোনের ছবি পায় পুলিশ। এরপর আরিফকে জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে ফোনটি রয়েছে জীবন নামে একজনের কাছে। এরপর জীবন কাছ থেকেই উদ্ধার করা

হয় মন্ত্রীর ফোনটি। জীবন ও আরিফ জানতেন আইফোনটি মন্ত্রীর। জীবন ফোনটি আর বিক্রি না করে নিজের কাছে রেখে দেন।

গত ৩০ মে রাজধানীর বিজয় সরণি মোড় থেকে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ফোনটি ছিনতাই হয়। তাৎক্ষণিকভাবে মন্ত্রীর গানম্যানসহ ডিউটিরত পুলিশ কর্মকর্তারা ছুটে গেলেও ছিনতাইকারীকে ধরতে পারেননি। ১ জুন কাফরুল থানায় এ ঘটনায় একটি মামলাও হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223