November 26, 2020, 6:55 am

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে গর্বের রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প: বিদেশমন্ত্রী

Reporter Name
  • Update Time : Saturday, November 14, 2020,
  • 32 Time View

ভয়েস রিপোর্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুদর্শিতায় বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রয়াস দৃশ্যমান হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প বাংলাদেশের গর্ব। নিউক্লিয়ার এ প্রকল্পটি বিশ্ব দরবারে বাংলাদেশের মর্যাদা অনেক বাড়িয়ে দিয়েছে। শুক্রবার ড. মোমেনের নেতৃত্বে তার মন্ত্রকের ৪৮ সদস্যের একটি টিম বাংলাদেশের ঈশ্বরদীর রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পরিদর্শন আসেন। এরপর সন্ধ্যায় সাংবাদিক বৈঠক করেন।  এসময় তিনি বলেন, এখানে ডিপ্লোম্যাটদের নিয়ে এসে আমার খুব ভালো লাগলো। এই প্রকল্প থেকে সস্তায় মাত্র সাড়ে চার টাকা ইউনিটে এবং দীর্ঘমেয়াদে আরও সস্তায় বিদ্যুৎ পাওয়া মিলবে। কম দামে বিদ্যুৎ পেলে দেশের অর্থনৈতিক উন্নয়নের গতি আরও বাড়িবে।

স্বল্প সময়ে প্রকল্পের কাজে অভূতপূর্ব অগ্রগতিতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, প্রকল্প পরিচালক ড. শৌকত আকবরসহ সংশ্লিষ্ট সকলের অবদান রয়েছে জানিয়ে বিদেশমন্ত্রী বলেন, এখানে বর্তমানে ১৪ হাজার মানুষ কাজ করছেন। করোনা পরিস্থিতিতেও প্রকল্পের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। এসময় বিদেশমন্ত্রকের নতুন কর্মসূচি প্রণয়ন করে ছুটির দিনে ডিপ্লোম্যাটদের নিয়ে দেশের বিভিন্ন স্থানের উন্নয়ন কর্মকাণ্ড দেখার ব্যবস্থা করেছে। তারই ধারাবাহিকতায় দেশের প্রথম পারমাণবিক প্রকল্প পরিদর্শন। এই কর্মসূচির কারণে ডিপ্লোম্যাটরা যখন বিদেশে কোনো মিশনে দায়িত্ব পালন করবে, তখন দেশের অভাবনীয় উন্নয়ন ও সাফল্য তুলে ধরতে পারবে।
সংশ্লিষ্ট মন্ত্রকের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, বাঙালির আর কিছু থাক আর না থাক হৃদয় আছে। আর হৃদয়ের ভালোবাসা ও এলাকার মানুষের আন্তরিকতার কারণেই বঙ্গবন্ধুর স্বপ্নের রূপপুর প্রকল্প আজ দৃশ্যমান। বিদেশ সচিব মাসুদ বিন মোমেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকের অতিরিক্ত সচিব ইতি রানী পোদ্দার, প্রকল্প পরিচালক ড. শৌকত আকবর, প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুসসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
112233
Translate »